IPL Auction 2024: বিরাট কোহলি কে ২০ কোটি টাকাতে নিতে চেয়েছিলো অন্য দল। কিন্তু কেনো যায়নি বিরাট? জানলে অবাক হবেন!

আর মাত্র কিছু মাসের অপেক্ষা, তারপরেই শুরু হতে যাচ্ছে আগামী আইপিএল। প্রতিবারই আইপিএল এর সময়, আইপিএল শুরুর আগে বিভিন্ন খবর ভেসে আসে। এবার অনেক কিছু শোনা যাচ্ছে যার একটি হলো বিরাট কোহলি কে অন্য দল ২০ কোটি টাকা তেও কিনতে চেয়েছিলো, মেগা অকশন এ নিজের নাম দিতে বলেছিলো যাতে বাকি দল তাকে কিনতে পারে। কিন্তু বিরাট কোহলি আরসিবি ছেড়ে যেতে চায়নি। কারণকি জানেন?

সম্প্রতি একটি ইন্টারভিউ এর ক্লিপ সোশ্যাল মিডিয়া তে খুব ভাইরাল হচ্ছে। যেখানে একজন প্রশ্ন করছে বিরাট কোহলি কে ‘তুমি কি কখনো অন্য দলে যাওয়ার কথা ভেবেছো’? এর উত্তরে বিরাট কোহলি জানান যে হ্যাঁ ভেবেছি, আর ওনাকে অন্যান্য দল ২০ কোটি টাকা দিয়েও নিতে চাই, মেগা অকশন এ বিরাট এর নাম দেখতে চাই ইত্যাদি। কিন্তু বিরাট কোহলি মনে করেন সম্মান আর লয়ালিটি তার কাছে বেশি দামি। যদি আরসিবি আগামী অনেক বছর কাপ নাও যেতে তবুও তিনি আরসিবি ছেড়ে যাবেন না এবং যতদিন আইপিএল খেলবে আরসিবি র হয়েই খেলবেন।

প্রসঙ্গত বলে রাখি বিরাট কোহলি একমাত্র খেলোয়াড় যিনি আইপিএল শুরুর দিন থেকে আজ অবধি একটি দলের হয়েই খেলছেন এবং দীর্ঘদিন ধরে খেলে সর্বাধিক রান করে, অধিনায়কত্ব করার পরেও যখন ট্রফি হাত ছাড়া হয়, তাও তিনি এই দলের সাথেই যুক্ত আছেন। শুরু দিকে কিছু বছর প্লেয়ার হিসেবে খেলার পর আরসিবি অধিনায়কত্ব বিরাট এর হাতে তুলে দেওয়া হয়। ২০১৬ তে বিরাট অনেক রেকর্ড করে এবং টীম কেও ফাইনাল অবধি নিয়ে যেতে সক্ষম হয়। কিন্তু ফাইনাল জেতাতে ব্যর্থ হয় বিরাট এর আরসিবি। এরপর ২০২১ এ বিরাট আইপিএল অধিনায়ক থেকে সরে দাঁড়ান।

বিরাট ছাড়াও সচিন টেন্ডুলকার আর একজন যিনি একটি আইপিএল দলের হয়েই খেলেছেন। কিন্তু দীর্ঘ এতবছর কেও খেলেছে বলে জানা নেই। আইপিএল এবং ক্রিকেট সম্বন্ধিত খবর বাংলায় পড়তে এই পেজটি দেখতে থাকুন।

আরও পড়ুন: হার্দিক পান্ডিয়া GT ছেড়ে দিয়ে ফিরে গেলেন MI, কিন্তু কেনো এই সিদ্ধান্ত?

Subho Biswas

A Cricket fan from India and a diehard MSDIAN since childhood. Here in this blog I will share news related to Cricket and IPL.

Leave a Comment