IPL Auction 2024: হার্দিক পান্ডিয়া GT ছেড়ে দিয়ে ফিরে গেলেন MI, কিন্তু কেনো এই সিদ্ধান্ত?

আইপিএল শুরু হতে এখনো ৬ মাস দেরি কিন্তু এর আগেই শুরু হয়ে গেছে আইপিএল নিয়ে চর্চা। আগামী IPL Auction এর আগে সব থেকে বড়ো খবর হার্দিক পান্ডিয়া কে নিয়ে। অনেক কানাঘুষো, অনেক জল্পনার পর অবশেষে জানা গেলো হার্দিক পান্ডিয়া ফিরে গেলেন তার পুরোনো দলে অর্থাৎ মুম্বাই ইন্ডিয়ান্স এ।

শোনা যায় হার্দিক পান্ডিয়া মুম্বাই ইন্ডিয়ান্স ছেড়ে গুজরাট টাইটানস এ গেছিলো অধিনায়ক হবার জন্যে। আর তিনি নিজেকে প্রমান ও করেছিলেন। প্রথম বার অধিনায়ক হয়ে চ্যাম্পিয়ন আর দ্বিতীয়বার ফাইনাল খেলা খুব সহজ ব্যাপার না। কিন্তু এতো সফল একজন অধিনায়ক হয়েও তিনি ফিরে গেলেন তার পুরোনো দলে। MI তে কিন্তু অধিনায়ক রোহিত শর্মা থাকবেন। অর্থাৎ হার্দিক কে খেলতে হবে শুধু একজন প্লেয়ার হিসেবে, অধিনায়ক নয়।

hardik-pandya-mumbai-indian

হার্দিক পান্ডিয়া GT দল ছেড়ে দেওয়ার পরেই ঘোষণা করা হয় GT দলের নতুন অধিনায়ক এর নাম শুভমান গিল। রোহিত শর্মার বয়স প্রায় ৩৭ এর কাছাকাছি। আর হয়তো খুব বেশিদিন দেশের হয়ে খেলতে দেখা যাবে না রোহিত কে। আবার এমনটাও শোনা যাচ্ছে আগামী ২০ ওভার এর বিশ্বকাপ এ নাকি রোহিত খেলতে ইচ্ছুক নয়। তাহলে কি তিনি আইপিএল ও খেলবেন না নাকি বেশিদিন খেলার পরিকল্পনা নেই? এইসব কারণের জন্যেই হয়তো মুম্বাই ইন্ডিয়ান্স ভবিষ্যতের কথা ভেবে হার্দিক পান্ডিয়া কে কিনতে মরিয়া হয়ে ওঠে।

এটা নিশ্চিত আগামী বিস্বকাপে অর্থাৎ ২০ ওভার এর বিস্বকাপে ভারত কে নেতৃত্ব দেবেন হার্দিক পান্ডিয়া। সেক্ষেত্রে একজন খেলোয়াড় নিজের ক্লাবের অধিনায়ক নয় অথচ দেশের অধিনায়ক, এটা সচরাচর হয় না। দেখা যাক কি হয়। কারণ যায় হয়ে থাকে না কেন আগামী আইপিএল এ মুম্বাই ইন্ডিয়ান্স এর দল দেখতে দারুন লাগছে।

hardik-pandya-with-ms-dhoni-ipl

প্রসঙ্গত বলে রাখি হার্দিক পান্ডিয়া যে তার পুরোনো দলে ফিরে যাবে এমনটা অনেক দিন ধরেই শোনা যাচ্ছিলো। কিন্তু এটা হতে অনেক সময় লাগলো কারণ মুম্বাই ইন্ডিয়ান্স এর কাছে হার্দিক পান্ডিয়া কে কেনার মতন টাকা পরে ছিল না। এবারের আইপিএল থেকে প্রত্যেক দল কে ৫ কোটি টাকা বেশি দেওয়া হবে খেলোয়াড় কেনার জন্যে। কিন্তু হার্দিক পান্ডিয়ার দাম ১৫ কোটি আর মুম্বাই কোনো খেলোয়াড়কে ছাড়তে চাইনি। এমন সময় MI এর একটাই উপায় ছিল আর তারা সেটাই করলো। ক্যামেরন গ্রীন কে RCB কে দিয়ে ১৭.৫ কোটি টাকা পাবার পর তার মধ্যে থেকে ১৫ কোটি দিয়ে GT এর কাছ থেকে হার্দিক পান্ডিয়া কে কিনে নেন।

hardik-pandya-ipl-11

আরও পড়ুন: IPL 2024 Auction: কোন দল কোন প্লেয়ারদের ছেড়ে দিলো?

Subho Biswas

A Cricket fan from India and a diehard MSDIAN since childhood. Here in this blog I will share news related to Cricket and IPL.

Leave a Comment