IPL 2024: ধোনির পায়ের চোট সারেনি, কে হতে পারে CSK অধিনায়ক? ইঙ্গিত দিলেন আম্বাতি রায়ুডু!

আইপিএল ভারতবর্ষের মানুষের কাছে একটা উৎসবের মতন। আর সেইজন্যেই আইপিএল শুরু হবার ৬ মাস আগে থেকেই শুরু হয়ে গেছে আইপিএল নিয়ে চর্চা। আইপিএল ২০২৩ এর ফাইনাল খেলে বিজয়ী হয়েছিল মহেন্দ্র সিংহ ধোনির দল চেন্নাই সুপার কিংস। সেবার সবাই ভেবে নিয়েছিল এটাই বোধয় ধোনির শেষ আইপিএল। এরপর আর তিনি খেলবেন না। বিশেষ করে সেই বার ধোনির দল সিএসকে চ্যাম্পিয়ন ও হয়। কিন্তু ধোনি জানিয়ে দেন তিনি আরো দু একবার খেলতে ইচ্ছুক অবশ্যই যদি ফিটনেস ঠিক থাকে তো এবং এটি হবে ধোনির তরফ থেকে ফ্যানদের একটি উপহার।

কিন্তু এতো কিছুর পরেও একটা দুশ্চিন্তা লেগেই ছিলো। আদৌ ধোনি কে খেলতে দেখা যাবে তো? নাকি ধোনির শেষ আইপিএল ম্যাচ আমরা দেখে নিয়েছি? এমন সংশয় এর কারণ ২০২৩ আইপিএল শুরুর আগেই প্র্যাক্টিসের সময় ধোনির হাঁটুতে লাগা একটি চোট। মহেন্দ্র সিংহ ধোনি বরাবরই পরিচিত দুরন্ত ফিটনেস, জোরে দৌড়ানো ইত্যাদির জন্য। কিন্তু ২০২৩ আইপিএল এ ধোনি কে খুব বেশি ব্যাটিং করতে দেখা যায়নি। যেটুকু ব্যাটিং করেছেন শুধু চার ছক্কা হাঁকিয়েছেন, খুব বেশি দৌড়ে রান তোলেনি। আর এর কারণ ধোনির হাঁটুর চোট। তবুও এই চোট নিয়ে, ৮ নম্বরে ব্যাটিং করে, প্রতি ম্যাচে উইকেট কিপিং করে গেছেন তিনি। আর সব থেকে বেশি বার অর্থাৎ পঞ্চম বার সিএসকে কে আইপিএল চ্যাম্পিয়ন করে তোলে।

IPL-2022-Auction-Retention-Policy

আইপিএল ২০২৩ শেষ হতেই ধোনি নিজের হাঁটুর অস্ত্রপ্রচার করে নেন। ধোনি একটি ইন্টারভিউ তে জানান ডাক্তার তাকে বলেছেন নভেম্বর পর্যন্ত তার হাটু অনেক ঠিক হয়ে যাবে এবং তারপর তিনি প্রাকটিস শুরু করতে পারবেন। যদিও দৈনন্দিন কাজে কোনো সমস্যা নেই। সম্প্রতি কিছু ভিডিও লক্ষ্য করলে দেখা যাবে ধোনির হাঁটতে, সিঁড়ি দিয়ে নামতে অনেক কষ্ট হচ্ছে। আমি আশা করি ধোনির এই সমস্যা দ্রুত ঠিক হয়ে যাবে এবং আরো একবার ধোনি সিএসকে অধিনায়ক হয়ে মাঠে নামবেন।

কিন্তু যদি কোনো কারণবশত মহেন্দ্র সিংহ ধোনি পরের আইপিএল না খেলেন তাহলে কে হবেন তার জায়গায় সিএসকে অধিনায়ক? আমরা এর আগে শুধু মাত্র সুরেশ রায়না আর রবীন্দ্র জাদেজা কে দেখেছি সিএসকে অধিনায়ক রূপে। সুরেশ রায়না আর আইপিএল খেলে না আর রবীন্দ্র জাদেজা কে আর অধিনায়কত্ব দেওয়া হবে বলে মনে হয় না। তাহলে কে হতে পারে সিএসকে অধিনায়ক?

সম্প্রতি আম্বাতি রায়ুডু ইউটিউবের একটি পডকাস্ট চ্যানেল রণভীর এলাহাবাদিয়া তে একটি প্রশ্নের উত্তরে এর জবাব দেন। আম্বাতি রায়ুডু ২০১৮ থেকে ২০২৩ পর্যন্ত CSK দলের হয়ে খেলেছেন এবং তারপর অবসর নিয়েছেন। আম্বাতি রায়ুডু জানিয়েছেন ধোনির পর যদি কেও সিএসকে অধিনায়ক হবার যোগ্য হয়ে থাকেন তবে তিনি রুতুরাজ গায়কওয়াড। যদিও যেদিনই মহিন্দ্র সিংহ ধোনি আইপিএল খেলা চারুক না কেন কোনো না কোনো ভাবে তিনি সেস্কি সাথে যুক্ত থাকবেন এবং ধোনির বুদ্ধি, বিচার ও মতামত সেখানে গ্রাহ্য হবে।

Subho Biswas

A Cricket fan from India and a diehard MSDIAN since childhood. Here in this blog I will share news related to Cricket and IPL.

Leave a Comment